Wednesday, July 28, 2021

Close

Home Entertainment ফিল্মফেয়ারে মনোনয়ন পেলেন জয়া

ফিল্মফেয়ারে মনোনয়ন পেলেন জয়া

গত সোমবার (২৯ মার্চ) ফিল্মফেয়ার অ্যাওয়ার্ডস বাংলার মনোনয়ন ঘোষণা করা হয়েছে। এতে শ্রেষ্ঠ অভিনেত্রী (সমালোচক) বিভাগে দু’টি মনোনয়ন পেয়েছেন বাংলাদেশের অভিনেত্রী জয়া আহসান। বুধবার (৩১ মার্চ) সন্ধ্যায় কলকাতার একটি পাঁচতারা হোটেলে পুরস্কারপ্রাপ্তদের হাতে সম্মাননা তুলে দেওয়া হবে।

বিজয়া ও রবিবার সিনেমার জন্য একই বিভাগে দুই বার মনোনয়ন পেয়েছেন জয়া। জয়ার সঙ্গে এই বিভাগে আরও মনোনয়ন পেয়েছে রাইমা সেন (তারিখ), সোহিনী সরকার (ভিঞ্চি দা), শুভশ্রী গাঙ্গুলি (পরিণীতা) ও ঈশা সাহা (সোয়েটার)।

‌রবিবার’ সিনেমায় জয়া প্রথমবারের মতো ওপার বাংলার জনপ্রিয় অভিনেতা প্রসেনজিৎ চট্টোপাধ্যায়ের সঙ্গে অভিনয় করেন। আর ২০১৮ সালের ‌‌’বিজয়া’ সিনেমায় জয়া অভিনয় করেন আবীর চট্টোপাধ্যায়ের বিপরীতে। ২০১৭ সালের বিসর্জন সিনেমার সিক্যুয়াল ‘বিজয়া’।

জানা গেছে, করোনার কারণে ফিল্মফেয়ার পুরস্কার বাংলার আয়োজন ছোট পরিসরে করা হচ্ছে। এদিকে মনোনয়ন পেয়ে আনন্দিত জয়া আহসান। কিন্তু দেশে করোনার পরিস্থিতির কারণে পুরস্কার প্রদান অনুষ্ঠানে যোগ দেওয়ার বিষয়ে অনিশ্চয়তাও দেখা দিয়েছে।

মঙ্গলবার জয়া আহসান একটি গণমাধ্যমকে বলেছেন, ‘সমালোচক পুরস্কারের জন্য মনোনয়ন পাওয়াতে ভালো লাগছে। আমার অভিনীত দু’টি ছবির জন্য এই মনোনয়ন। পরপর দু’বার পেলাম, বাংলা ফিল্মফেয়ার যতবারই হচ্ছে, প্রতিবারই মনোনয়ন পেয়েছি।’ 

এর আগে ২০১৮ সালে ভারতের ‘অস্কার’ খ্যাত ফিল্মফেয়ার অ্যাওয়ার্ডস পান জয়া আহসান। ‘বিসর্জন’ সিনেমায় অভিনয়ের জন্য শ্রেষ্ঠ অভিনেত্রী হিসেবে সমালোচক এবং জনপ্রিয়—দুই ক্যাটাগরিতেই মনোনয়ন পেয়েছিলেন তিনি। তবে পুরস্কার জেতেন জনপ্রিয় বিভাগে। তিনি প্রথম বাংলাদেশি অভিনেত্রী হিসেবে এই পুরস্কার পান। বাংলাদেশেও একাধিকবার জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেয়েছেন জয়া।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -
  • Latest
  • Popular

Latest Comments