Tuesday, November 30, 2021

Close

Home National ১২ দেশের সাথে বিমান চলাচলে নিষেধাজ্ঞা

১২ দেশের সাথে বিমান চলাচলে নিষেধাজ্ঞা

বাংলাদেশের সাথে সরাসরি বিমান যোগাযোগে নিষেধাজ্ঞার আওতায় থাকা দেশগুলো হচ্ছে-আর্জেন্টিনা, বাহরাইন, ব্রাজিল, চিলি, জর্ডান, কুয়েত, লেবানন, পেরু, কাতার, দক্ষিণ আফ্রিকা, তুরস্ক এবং উরুগুয়ে। নয়া নির্দেশনায় বলা হয়েছে, এই গন্তব্যগুলো থেকে শুধু ট্রানজিট যাত্রী পরিবহন করা যাবে।

বাংলাদেশে আসতে চাওয়া যাত্রীদের টিকা নেয়া থাকলেও যাত্রার ৭২ ঘণ্টার মধ্যে করোনা পরীক্ষার সনদ নিয়ে ফ্লাইটে যাত্রা করতে হবে। দেশে আসা যাত্রীদের মধ্যে করোনার লক্ষণ পাওয়া না গেলেও থাকতে হবে বাধ্যতামূলক হোম কোয়ারেন্টিনে।

বেবিচকের ফ্লাইট স্ট্যান্ডার্ড অ্যান্ড রেগুলেশনস বিভাগের সদস্য চৌধুরী এম জিয়াউল কবিরের সই করা বিজ্ঞপ্তিতে জানানো হয়, ৩ এপ্রিল, শনিবার রাত ১২ টা ১ মিনিট থেকে এ নির্দেশনা কার্যকর হবে। ১৮ এপ্রিল রাত ১১টা ৫৯ মিনিট পর্যন্ত এই নির্দেশনা বহাল থাকবে।

গত বছরের ডিসেম্বরে যুক্তরাজ্যে করোনার নতুন ধরন দেখা দেয়ার পর দেশটি থেকে এ পর্যন্ত ৪ হাজার তিনশ’র বেশি প্রবাসী বাংলাদেশে এসেছেন। এর মধ্যে বর্তমানে ৩ হাজারের বেশি প্রবাসী প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে আছেন।

যুক্তরাজ্যে শনাক্ত হওয়া করোনার নতুন জাতটি তুলনমূলক দ্রুত ছড়িয়ে পড়তে সক্ষম বলে জানিয়েছেন গবেষকরা। এই জাতটি বাংলাদেশেও শনাক্ত হয়েছে বলে সরকারের তরফ থেকে স্বীকার করা হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -
  • Latest
  • Popular

Latest Comments